July 17, 2010

স্কেচ খাতা থেকে

পুরোনো খবরের কাগজ বিক্রি করবার জন্য ডাঁই করছিলাম- হঠাৎ আমার একটা স্কেচ খাতা পেয়ে গেলাম। সেখান থেকে কিছু আঁকা।















ছবির পরিচয়- ১ নং ছবিটা আমার মামাতো বোনের মেয়ে ইউসরা'র। এ এক অদ্ভুত মেয়ে। তার বয়স এখন বারোর মত অবে কিন্তু এই পর্যন্ত আমি তার মুখ থেকে কোন কথা বলতে শুনিনি। সে নাকি বাসা ছাড়া কথা বলে না।

২ নং ছবি আমার চাচাতো ভাই নিজামুল হক। আমার শৈশব ও কৈশোরের ওয়ান অফ দ্য হিরো'স।

৩ নং ছবিটা আমার বন্ধু সোহাগ চন্দ্র রায়ের, ওইদিন তত্ত্বাবধায়ক- কারফিউয়ের কারণে আমরা জাহাঙ্গীরনগর থেকে অনেক কষ্টে পালিয়ে বাসায় লুকিয়ে ছিলাম। তখন ছাত্র পরিচয় পেলেই গ্রেফতারের একটা আতংক চারদিকে ঘুরছিলো।

৪ নং টা চিনি না, পেপার থেকে আঁকা- ড্রাফটিং পেন ০.৩ এ আঁকা।

৫ নং টা চে'র একটা রেয়ার ছবি থেকে। র‌্যামন পাবলিশার্স প্রকাশিত চে গুয়াভারা রচনাসমগ্র থেকে আঁকা।

1 comment:

  1. প্রথম মন্তব্য দিতে আসলাম। ভালই হয়েছে স্কেচগুলো। আশা করি আরও অনেক কিছু শেয়ার করবেন।

    ধন্যবাদ।

    ReplyDelete

চলছে ফরেন কমিকস