August 16, 2010

ডিজনি থেকে কিছু কার্টুন টিপস

আমার একটা Rapidshare account আছে! ওইটা কেনার পর থেকে আমি সারাদিন অফিস করি :) (অফিসের ডাউনলোড স্পিড ২৫০ কেবিপিএস!!) গুগল ফাতা ফাতা করে প্রায় শ'খানেক ড্রয়িং বইয়ের এক ডিজিটাল লাইব্রেরি বানিয়ে ফেলেছি। সেখান থেকেই একটা PDF জেপেগ করে দিলাম। বাকি গুলি কিভাবে শেয়ার করা যায় ভাবতেছি। (কেউ চাইলে পার্সোনালি একটা ২ গিগা পেন ড্রাইভ নিয়া আমার অফিসে আসতে পারেন)

ভালো কথা, এই টিপস গুলা আমাদের মত যারা ফান ম্যাগ আর সাপ্লিমেন্টে অহরহ কাজ করি তাদের জন্য বাইবেল বলা যেতে পারে।









ভালো কথা এইখানে অনেক টার্ম-ই (যেমন পেগ বার, ব্লু পেন্সিল ইত্যাদি) মূলতঃ এনিমেটরদের, শব্দার্থে সব ধরবার দরকার নেই। ভাবছি এই ধরণের কিছু টিপস মিলিয়ে একটা বাংলা পোস্ট বানাবো।

7 comments:

  1. হুমম, ভাল করেছেন। আমার কাছে প্রায় ২.৫ গিগার মত ড্রইংয়ের বই আছে। টরেন্ট দিয়ে নামিয়েছিলাম। যাই হোক, ইংরেজি বইয়ের তো অভাব নাই। বাংলা বইয়ের খুবই অভাব। মেহেদী ভাই, লিখে ফেলেন না একটা বই। কার্টুন ড্রইংয়ের অ আ ক খ নিয়ে।

    আমি সামহয়ারইনে ড্রইং সংক্রান্ত বেশ কয়েকটা বইয়ের ডাউনলোড লিংক নিয়ে একটা লেখা দিয়েছিলাম। দেখতে পারেন এবং ডাউনলোড করতে পারেন। লিংক হল http://www.somewhereinblog.net/blog/sadachokhblog/28874669

    ধন্যবাদ।

    ReplyDelete
  2. বলেন কি? তাইলে তো আপনার কাছে আস্তে হবে, আপনার ঠিকানাটা জনান জলদি।
    আর বই?
    'সুধী, আপনারা জেনে আনন্দিত হবেন যে আসছে ২১'শে বইমেলায় উন্মাদের স্টলে পাওয়া যাবে মেহেদী হক লিখিত কার্টুন আঁকিবার উপায়'

    ReplyDelete
  3. আপনার লিঙ্কটায় গেলাম। মাত্র তিনটা বই নামে, বাকি গুলো এরোর দেখায়...
    যাক আবার ট্রাই করি।
    মেনি থ্যাংস এনিওয়ে

    ReplyDelete
  4. This comment has been removed by the author.

    ReplyDelete
  5. মেহেদী ভাই,
    আমি তো ঢাকাতে থাকি না। তাই হাতে হাতে দেওয়া নেওয়া করা সম্ভব না। তবে আমি আপনাকে কুরিয়ারে ডিভিডি তে করে পাঠাতে পারি। আনার কাছে পৌঁছাতে একদিন সময় লাগবে। আফ্টার অল আমি আপনার কার্টুন ভালা পাই। ;)
    আমার দেওয়া লিংক বেশ পুরানো। অনেকগুলোই মনে হয় ইনভ্যালিড হয়ে গিয়েছে। অনেকদিন চেক করা হয়নি। আমার কাছে বইগুলো ডাউনলোড করা আছে। সেগুলোও ঐ ডিভিডি তে নাহয় পাঠিয়ে দেব। দয়া করে আপনি আপনার ঠিকানা আমাকে মেইল করে জানান। আমার মেইল আইডি হল
    sad_1971এটymailডটcom

    আর কার্টুন আঁকা শেখার বইয়ের জন্য অনেক ধন্যবাদ। অবশ্যই যোগাড় করব বইটা।

    ভাল থাকবেন।

    ReplyDelete
  6. খাইছে! এতটা করবেন? ওকে বনের মোষ তাড়াতে চাইলে পাঠান- ৩০, তেজগাঁও। দ্য ডেইলি নিউ এইজ অফিস। ওপরে মেহেদী হক লিইখা দিয়েন।

    ReplyDelete
  7. আমি গত বৃহস্পতিবারে ডিভিডি টা পোস্ট করেছি। শনিবারেই পেয়ে যাবার কথা। পেয়েছন কি?

    ReplyDelete

চলছে ফরেন কমিকস