March 10, 2012

Mr.Green

খুবই মজার একটা কাজ করলাম। আমার বন্ধু শৌনকের ছোট ভাই 'সৌহৃদ' নর্থ সাউথে পরিবেশবাদী একটা সংগঠনের সাথে আছে। তার কাজকর্মের অংশ হিসেবে তারা শিশুদের উদ্দেশ্যে একটা পরিবেশবাদী প্রচারণা চালাবে। এর অংশ হিসেবে তারা একটা বাচচাদের বই লিখে ফেলেছে। দারুণ সুন্দর একটা গল্প। সেদিন ফোন করে জিজ্ঞেস করল আমি টুকটাক কিছু এঁকে দিতে পারবো কি না। গল্পটা পড়ে রাজী হয়ে গেলাম (অনেকটা বাংলা সিনেমার নায়িকাদের স্কৃপ্ট পড়ে রাজী হবার মত- আমি আবার ভিন্নধর্মী স্কৃপ্ট ছাড়া কাজ করি না, ইদানীং বেছে বেছে কাজ করি)।
মাত্র তিনদিনে অফিসের কাজের ফাঁকে ফাঁকে করা। খেয়াল করলাম, এ ধরনের যে কোন বই আমার মাস খানেকের মত সময় লাগে। এইটায় সেই সময়টা না লাগার কারণ
১। গল্পটা মজার
২। একাধিক ক্যারেক্টার ডিজাইনের সুযোগ ছিলো
৩। MANGASTUDIO

তিন নাম্বারটার ভূমিকা এখানে সবচেয়ে বেশী আসলে। এই প্রথম পুরোটা ডিজিটালি একটানে নামানো। এই সফটওয়্যারটা আসলেই দারুণ!










4 comments:

  1. মেহেদী ভাইয়া ,
    কি বলে আপনাকে ধন্যবাদ দিব খুঁজে পাচ্ছিনা ! আর্থ ক্লাব এ ৩ বছর ধরে কাজ করে আসছি শুধু একটাই লক্ষ্য সুন্দর একটি পৃথিবী গড়ার ! গত দু বছর আমার মনে হয়না স্কুল ক্যাম্পেন এ বাচ্চাদের মনে অনেক বড় ভাবে কোনো কিছু দিয়ে আসতে পেরেছি যেটা তারা সবসময় মনে রাখবে ! এবার আপনার সহযোগিতায় অনেক বড় কিছু করতে যাচ্ছি ! আমি বিশ্বাস করি এই গল্পের বই টা বাচ্চাদের কে যেমনি আনন্দ দিবে, তেমনি তাদের কে পরিবেশ সম্পর্কে সচেতন করে তুলবে ! আপনার সহযোগিতা না পেলে এবারের কাম্পেন টা সত্যি অপূর্ণ রয়ে যেত! বুধবার থেজে কাম্পেন টা শুরু হতে যাচ্ছে ! প্রথমে যাচ্ছি ভিকারুন্নেসা নুন স্কুল এ ! মি: গ্রীন ক্যারেক্টার টা কে নিয়ে আরো কাজ করার ইচ্ছা আছে ! ইফ্ফাত এর লেখা আর আপনার আঁকা ছবি গুলো বই টা কে অদ্ভূত একটা রূপ দিয়েছে ! পুরাই আন্তর্জাতিক মানের একটা বই হবে ইনশাল্লাহ ! দোয়া করবেন !

    বি: দ্র: আমার নামের বানান ভুল হয়েছে ! "সৌহৃদ" হবে !

    ReplyDelete
  2. Gr8 work mehedi vai...... :) :)

    ReplyDelete
  3. @Mir Sawam Sauhrid :P
    ঠিক করে দিলাম

    ReplyDelete