March 15, 2011

উন্মাদে আমার প্রথম কাজ

উন্মাদ এ আমার প্রথম আঁকা যখন ছাপা হয় তখন ১৯৯৮ সাল, আমি ক্লাস টেন এর ছাত্র।
এই আখাস্তা জিনিস তখন আহসান ভাই কিভাবে ছাপিয়েছেন ভেবে এখন অবাক লাগে। উন্মাদে নতুন যারা আঁকছে তাদের জন্য এইপোস্ট উৎসর্গ করা হল। এতে দুটো ব্যাপার হবে,
১. তারা বুঝবে যে তাদের আঁকা প্রথম হিসেবে খারাপ না
২. আমার নিজের নতুন আঁকিয়েদের ওপর দৃষ্টি আরো নরম হবে :)

উন্মাদ ১২৩ এর প্রচ্ছদ। এই সংখ্যাতেই আমার প্রথম আঁকা বের হয়



প্রথম সংখ্যা থেকেই আমার নাম অংকন বিভাগে ছাপা হয়। আমি পুরো এক মাস এই সংখ্যাটা স্কুল ব্যাগে নিয়ে ঘুরেছি

টেকনিক্যালি ডান দিকের এই নিচের ফ্রেমটাই উন্মাদে আমার প্রথম আঁকা

সে সময় চলছিলো ৯৮ এর বন্যা আমি প্রতিদিন নৌকা বেয়ে মাইলখানেক পাড়ি দিয়ে নামতাম মধ্যবাড্ডা। প্রথম ইস্যুতেই বন্যার ওপর পরিদর্শন আঁকি।
শেষ পৃষ্ঠা

5 comments:

  1. MEHEDI, EXPRESSION R DIKE NOJOR DAO.... AR SHOB JAIGAI DETAIL KORE MAKHIye FELO NA.. GOOD JOB.. KEEP DRAWING.
    Tanmoy.

    ReplyDelete
  2. রঙ এর দিকে নজর দিন...!ভালো লাগ্লো পুরান জিনিস দেখে!ধন্যবাদ!

    ReplyDelete
  3. আমার কাছে আছে কপিটা... :)

    ReplyDelete
  4. @Cartoonist Tanmoy জ্বী আচ্ছা

    ReplyDelete

চলছে ফরেন কমিকস